আপসাইড ডাউন গ্যালারী

blank
সারিঘাট
October 21, 2020
blank
গুরুদুয়ারা নানকশাহী
October 21, 2020
Show all

আপসাইড ডাউন গ্যালারী

blank

আপসাইড ডাউন (Upside Down) একটি অদ্ভুত ছবি তোলার গ্যালারি। রাজধানীর লালমাটিয়ায় অবস্থিত এ গ্যালারিতে গেলে মনে হবে, পৃথিবী হয়তো উল্টে গেছে। নাকি আমরাই উল্টে গেছি? দেশে প্রথমবারের মত এ ধরনের ফটো স্টুডিও চালু করলো চার নতুন উদ্যোক্তা। ২০১৯ সালের ১৭ মে চালু হওয়া এই গ্যালারি অনেকের কাছেই উল্টো বাড়ি নামে পরিচিত পেয়ে গেছে এরই মধ্যে। তিন হাজার বর্গফুটের বেশি আয়তনের এই ‘ইলিউশনাল আর্ট গ্যালারি’ সাজানো হয়েছে ভিন্ন স্বাদ দেওয়ার জন্য।

আপসাইড ডাউন গ্যালারিটি নীচ তলার সাতটি কক্ষ নিয়ে সাজানো হয়েছে। বেডরুম, ড্রইংরুম, ডাইনিং, রিডিং রুম, কিচেন, শাওয়ার রুম সহ আছে বিশেষ তান্ত্রিক কক্ষ। প্রতিটি কক্ষে ফার্নিচারগুলো বিশেষ কায়দায় সাজানো হয়েছে রুমের সিলিং এ।

প্রতিটি কক্ষের পরিচিতি দেওয়া এবং ছবি তোলার জন্য বিশেষ ভঙ্গি দেখিয়ে দেয়ার জন্য রয়েছে আলাদা গাইড। বিশেষ ভঙ্গিমায় ছবি তুলে তা উল্টো করে দিলেই তৈরী হয় ইলিউশন বা বিভ্রম। মনে হবে মানুষগুলো যেন রুমের সিলিং এ উল্টোভাবে ঝুলে আছে!

প্রতিটি কক্ষকে সাজানো হয়েছে সুন্দরভাবে। সাথে রয়েছে চমকপ্রদ আলোকসজ্জা। পাশাপাশি নিশ্চিত করা হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা যাতে কোন দুর্ঘটনা না হয়।

প্রবেশ মূল্য
আপসাইড ডাউন এর এই জগতে প্রবেশ করতে গুনতে হবে ৪০০ টাকা। ১০ বছরের নীচের শিশুদের জন্য ২৫০ টাকা আর ৩ বছরের নীচের শিশুদের প্রবেশ ফ্রি। ডিএসএলআর ক্যামেরার সার্ভিস নিলে দিতে হবে আরো ৩০০ টাকা (প্রতি গ্রুপের জন্য)। ছবি তুলে দিবে তারাই। গুগল ড্রাইভে ছবি আপ করে লিংক পাঠিয়ে দেবে মেইলে। ক্যামেরা সার্ভিস না নিলেও নিজস্ব মোবাইল বা ক্যামেরা দিয়ে ছবি তুলা যাবে ইচ্ছেমত।

খোলা বন্ধের সময়সূচী
রবিবার এবং সোমবার বন্ধ থাকে। এছাড়া সপ্তাহের বাকি পাঁচদিন দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *