মুনলাই পাড়া, রুমা

blank
সিপ্পি আরসুয়াং
October 26, 2020
blank
নাইক্ষ্যংছড়ি উপবন পর্যটন লেক
October 26, 2020
Show all

মুনলাই পাড়া, রুমা

blank

বান্দরবান শহর থেকে মাত্র দুই-আড়াই ঘণ্টার যাত্রায় চলে যাওয়া যায় ৫৪ বম পরিবারের প্রশান্তময় পাহাড়ি গ্রাম মুনলাই (Munlai Para) পাড়াতে। চারিদিকে পাহাড় বেষ্টিত এবং সাঙ্গু নদী বিধৌত এই পাড়াটিতে উপভোগ করতে পারবেন স্ট্যান্ডার্ড কিন্তু ইকো সিস্টেমের হোম স্টে এবং পাহাড়ি রান্নার অসাধারণ স্বাদ, রোমাঞ্চকর ট্রেকিং, কায়াকিং, দেশের দীর্ঘতম জিপ লাইন এবং অন্যান্য অনেক ইভেন্টের মাধ্যমে বম সম্প্রদায়ের জীবনধারা।


বাংলাদেশের প্রথম কমিউনিটি বেইজড ট্যুরিজম ( Community Tourism ) গড়ে উঠেছে এই পাহাড়ি বম সম্প্রদায়ের গ্রামে! মুনলাই পাড়াতে প্রকৃতির কাছাকাছি থাকার পাশাপাশি স্বাদ নিতে পারবেন বিভিন্ন রোমাঞ্চকর এক্টিভিটিজের। ট্রিটপ, কায়াকিং, জিপ লাইনিং, রাতের বেলা বারবিকিউ, ক্যাম্প ফায়ার ইত্যাদি এক্টিভিটিজ রয়েছে এই গ্রাম জুড়ে। অফিসিয়াল ওয়েবসাইট এখানে।

যাওয়ার উপায়
ঢাকা থেকে আপনার বাজেট অনুযায়ী রাতের এসি কিংবা নন-এসি বাসে বান্দরবানের উদ্দেশ্যে যাত্রা শুরু। সকালে বান্দরবান পৌঁছে নাস্তা করে চান্দের গাড়ি করে মুনলাই পাড়ার উদ্দেশ্যে যাত্রা শুরু। রাস্তায় কোন প্রকার অনাকাঙ্খিত সমস্যা না পেলে দুপুর ১২টার মধ্যে পৌঁছে যাবেন মুনলাই পাড়াতে।

কোথায় থাকবেন
মুনলাই পাড়াতে হোম স্টে বেইজড ইকো কটেজ আছে। থাকা-খাওয়া সব ওখানেই। পর্যাপ্ত ওয়াশরুম এবং গোসলের ব্যবস্থা আছে।



1 Comment

  1. blank Md. Badrul alam says:

    Good

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *